চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

এতই যখন ভারতপ্রীতি সেখানে যাচ্ছেন না কেন, ইমরানকে মরিয়াম

প্রকাশ: ৯ এপ্রিল, ২০২২ ৯:৫০ : পূর্বাহ্ণ

এতই যখন ভারতপ্রীতি সেখানে যাচ্ছেন না কেন, ইমরানকে মরিয়াম

পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়াম নওয়াজ বলেন, ভারতের প্রতি যখন এত ভালোবাসা, তাহলে ইমরান খান সেখানে চলে যাচ্ছেন না কেন? শুক্রবার (৮ এপ্রিল) ইমরান খান জাতির উদ্দেশে ভাষণ দেয়ার পর তার সমালোচনা করতে গিয়ে এমন মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়াম।

অনাস্থা প্রস্তাব খারিজ ও পার্লামেন্ট ভেঙে দেয়ার সিদ্ধান্ত সুপ্রিম কোর্ট বাতিল করে দেয়ার পর এই ভাষণ দেন ইমরান খান। সেখানে আবারও ভারতের পররাষ্ট্রনীতির প্রশংসা করেন তিনি। খবর নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, তিনি অন্য রাজনীতিবিদের চেয়ে ভারত সম্পর্কে ভালো জানেন। দেশটির আরএসএস (রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ) মতাদর্শ এবং কাশ্মীরে যা ঘটছে, এজন্য ভারতের সঙ্গে পাকিস্তানের ভালো সম্পর্ক নেই বলেও দুঃখ প্রকাশ করেন ইমরান খান।

ভারতের ‘স্বাধীন’ পররাষ্ট্রনীতির প্রশংসা করে তিনি বলেন, প্রতিবেশী দেশটিকে তাদের পররাষ্ট্রনীতি পরিবর্তনের জন্য বলার মতো সাহস কোনো পরাশক্তির নেই। ভারত বলছে, রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা সত্ত্বেও তারা রাশিয়া থেকে তেল কিনবে। কারণ, এটা তাদের জনগণের জন্য তুলনামূলক ভালো।

Print Friendly and PDF