চট্টগ্রাম, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ , ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় অগ্নিকাণ্ডে ২টি বসতঘরে আগুন।

প্রকাশ: ৩০ জুলাই, ২০২২ ১:০২ : অপরাহ্ণ

মোঃ মুজাম্মেল হোসেন মল্লিক,

৩০ জুলাই শনিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার সুবিদপুর পশ্চিম ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মালেগো বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফরিদগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনলেও এরই মধ্যে দুটি ঘরের সকল মালামালসহ পুড়ে ছাঁই হয়ে যায়।

স্থানীয় লোকজন জানান, সকালে মালেগো বাড়ির সহিদ মালের ঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে তার ছেলে প্রবাসী মনির মালের ঘরেও আগুন লেগে যায় এবং মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছলেও তার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয় লোকজন আরো জানান, গত ৫ জুলাই সহিদ মালের ছেলে সিএনজি চালক দেলোয়ার হোসেনের দুটি বসত ঘর পুড়ে ছাঁই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্থ সহিদ মালের ছেলে দেলোয়ার হোসেন জানান, আগুনে ২টি বসত ঘরে থাকা টিভি, ফ্রিজসহ মূল্যবান মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডে প্রায় ১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। নিঃস্ব হয়ে গেছে ২টি পরিবার।

ফরিদগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সালাউদ্দিন জানান, আমরা গিয়েছি এবং ঘটনাস্থলে যাওয়ার আগেই দুটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। তবে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে ধারনা করা হচ্ছে।

এ বিষয়ে কামতা সাব-জোনাল অফিসের এজিএম ইমন হোসেন বলেন, যে পাশে বিদ্যুতের মিটার ছিল, সে পাশ থেকে আগুন লাগেনি। আমাদের লাইনম্যান নিশ্চিত করেছে।

উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা জানান, অগ্নিকাণ্ডের ঘটনা সম্পর্কে আমি অবগত হয়েছি এবং ক্ষতিগ্রস্থদের সহযোগীতায় আমরা প্রয়োজনীয় ব্যবস্থা করবো।

Print Friendly and PDF