চট্টগ্রাম, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মোটরসাইকেলে করে এসে গুলি চালিয়ে কুদস বাহিনীর কর্নেলকে হত্যা

প্রকাশ: ২৩ মে, ২০২২ ৫:০২ : পূর্বাহ্ণ

ইরানের এলিট ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পস (আইআরজিসি) বলেছে যে, তাদের একজন কর্মকর্তাকে রাজধানী তেহরানে দু’টি মোটরসাইকেলে করে এসে বন্দুকধারীরা গুলি করে হত্যা করেছে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

আল জাজিরার আলি হাসেম বলেছেন যে, আইআরজিসি রোববার একটি বিবৃতিতে জারি করেছে যে হাসান সাইয়্যাদ খোদায়ারি বিপ্লবের শত্রুদের হাতে নিহত হয়েছে। তিনি বলে, খোদায়ারি কুদস ফোর্সের সদস্য ছিলেন, আইআরজিসি’র এই ফোর্স বিদেশে কার্যক্রম পরিচালনা করেন। খোদায়ারি বিগত বছরগুলোতে সিরিয়াতে কাজ করেছিলেন।

ইরানের সামরিক বাহিনীর আদর্শিক শাখা আইআরজিসি খোদায়ারিকে একজন কর্নেল হিসেবে চিহ্নিত করেছে। ইরনা জানিয়েছে, বিকেল ৪টার দিকে মোজাহেদিন-ই-ইসলাম স্ট্রিটের কাছে বাড়ি ফেরার সময় খোদায়ারিকে পাঁচবার গুলি করে হত্যা করা হয়।

এজেন্সি যে ছবি প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে, একজন লোক গাড়ির চালকের আসনে পড়ে আছে। তার নীল শার্টের কলার এবং তার উপরের ডান হাতে রক্ত লেগে রয়েছে।

ইরানের রাষ্ট্রীয় সংস্থা তাকে ‘অভয়ারণ্যের রক্ষক’ হিসেবে বর্ণনা করেছে, সিরিয়া বা ইরাকে ইরানের পক্ষে কাজ করে এমন কাউকে বর্ণনা করতে এই শব্দ ব্যবহার করা হয়।

Print Friendly and PDF