চট্টগ্রাম, সোমবার, ২৮ নভেম্বর ২০২২ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে করে ঈদযাত্রা

প্রকাশ: ১ মে, ২০২২ ৫:৩২ : পূর্বাহ্ণ

রেলপথে ঈদযাত্রার পঞ্চম দিনে কমলাপুরে ভিড় বেড়েছে ঘরমুখো মানুষের। পরিবারের সঙ্গে ঈদ উদযাপনে ভোগান্তি সহ্য করেই বাড়ি যেতে উদগ্রীব যাত্রীরা।

রোববার (১ মে) সকালে কমলাপুর স্টেশন ঘুরে দেখা যায়, সকাল থেকেই প্রচুর মানুষের সমাগম। টিকিট না পেলেও অনেকেই চেপে বসেছেন ট্রেনে। অনেকেই আবার নিয়েছেন স্ট্যান্ডিং টিকিট। এমনকি নির্দেশনা অমান্য করে ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে চড়ছেন অনেকে।

ট্রেনগুলোতে আসনের তুলনায় মানুষ অনেক বেশি। এরমধ্যে আবার টিকিট থাকার পরেও উঠতে পারেননি ট্রেনে, আবার অনেকেই আছেন টিকিট কিনতে না পারায় দুই বগিত মাঝখানে বা ছাদে উঠে যাচ্ছেন।

স্টেশনে উপচে পড়া ভিড়ের মাঝে ভোগান্তি বাড়ায় গরম। তবে শনিবারের মতো এদিনও সকালের দিকে ঠান্ডা আবহাওয়া ও মৃদু বাতাসের বয়ে যাওয়ায় কষ্ট কিছুটা লাঘব হয়েছে যাত্রীদের।

আগের কয়েক দিন কমলাপুর স্টেশন থেকে ফাঁকা আসন নিয়ে ট্রেন ছেড়ে যেতে দেখা যায়। কারণ অনেক যাত্রীই এয়ারপোর্ট স্টেশন থেকে উঠবেন। তবে রোববার ফাঁকা সিট নিয়ে ট্রেন ছেড়ে যেতে দেখা যায়নি খুব একটা। যাদের টিকিট নেই বা স্ট্যান্ডিং টিকিট আছে তারা ফাঁকা আসনগুলোতে চেপে বসেছেন।

এবারের ঈদযাত্রায় প্রতিদিন ৫৩ হাজার যাত্রী ট্রেনে রাজধানী ঢাকা থেকে দেশের বিভিন্ন এলাকার উদ্দেশে যাত্রা করার কথা। এর মধ্যে শুধু আন্তনগর ট্রেনে আসন ২৭ হাজারের বেশি।

ঈদ শেষে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে রোববার সকাল থেকে। ফিরতি টিকিটের জন্য খুব বেশি লাইন দেখা যায়নি স্টেশন কাউন্টারে। রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, যে স্টেশন থেকে যাত্রা সেই স্টেশন থেকেই দেয়া হবে ফিরতি টিকিট।

এবারের ঈদযাত্রার সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেনের ব্যবস্থা রেখেছে কর্তৃপক্ষ।

Print Friendly and PDF