চট্টগ্রাম, সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩ , ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

টাকায় প্রধানমন্ত্রীর ছবি দেখতে চান নেতারা, যা বললেন শেখ হাসিনা

প্রকাশ: ২৫ ডিসেম্বর, ২০২২ ৯:০১ : পূর্বাহ্ণ

দেশের প্রচলিত জাতীয় মুদ্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দেখার দাবি জানিয়েছেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি বাকী বিল্লাহ। শনিবার (২৪ ডিসেম্বর) দলটির জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তিনি এ দাবি জানান।

প্রধানমন্ত্রীর উদ্দেশে বাকী বিল্লাহ বলেন, ‘জাতীয় মুদ্রায় আপনার ছবি দেখতে চাই মাননীয় নেত্রী। আপনার ছবি বাংলাদেশের মুদ্রায় দেখলে আমরা শান্তি পাব।’

তবে তার দাবিতে সাড়া না দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘টাকায় একমাত্র জাতির পিতার ছবি থাকবে।’ এসময় রসিকতা করে শেখ হাসিনা বলেন, ‘মাইর দিবো তোমাকে, ভাগো।’

এর আগে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের শুরুতেই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশের আট বিভাগের দলীয় নেতাদের বক্তব্য দেয়ার জন্য সুযোগ দেন।

এদিকে ১০মবারের মতো আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হলেন শেখ হাসিনা আর সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি টানা তৃতীয় মেয়াদে এই দায়িত্বে থাকছেন।

বিকেল ৩টায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়। অধিবেশনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু সভাপতি হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন।

এ প্রস্তাব সমর্থন করেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার। পরে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে দলটির সভাপতি হিসেবে ঘোষণা করেন নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন।

Print Friendly and PDF