চট্টগ্রাম, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ , ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

মান্দায় মহানবীকে নিয়ে কুটক্তি করায় এক যুবক গ্রেপ্তার

প্রকাশ: ৩ সেপ্টেম্বর, ২০২২ ৫:৩৫ : পূর্বাহ্ণ

মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ প্রতিনিধি ঃ

নওগাঁর মান্দায় মহানবী হযরত মুহাম্মদ (সা:) এর জন্ম নিয়ে কুটক্তি করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাত ৯টার দিকে উপজেলার ঘাটকৈর বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত যুবকের নাম জয়দেব কুমার হাজরা (২৮)। তিনি উপজেলার বৈলশিং হিন্দুপাড়া গ্রামের দীপেন্দ্রনাথ হাজরার ছেলে। পেশায় তিনি পল্লি চিকিৎসক। ঘাটকৈর বাজারে ওষুধের একটি দোকান রয়েছে তার।

স্থানীয়রা জানান, গ্রেপ্তার জয়দেব হাজরা বুধবার রাত সাড়ে ৮টার দিকে ওষুধের দোকানে তার বন্ধু রাতুলের কাছে মহানবী হজরত মুহাম্মদ (সা:) এর জন্ম নিয়ে অশালীন মন্তব্য করেন। হিন্দু ধর্মাবলম্বী যুবকের মুখে এ ধরণের মন্তব্য শুনে রাতুল বিষয়টি তাৎক্ষনিকভাবে বাজারের লোকজনদের অবহিত করেন।

এতে মুসলমান সম্প্রদায়ের লোকজন ক্ষুব্ধ হয়ে জয়দেব হাজরাকে মারধরের প্রস্তুতি নেয়। অবস্থা বেগতিক হওয়ায় সাবেক ইউপি সদস্য মাজেদুর রহমান মিঠুর ব্যক্তিগত চেম্বারে নিয়ে তাকে হেফাজত করা হয়। এ সংবাদ ছড়িয়ে পড়লে ঘাটকৈর বাজারে কয়েকশ লোক জমায়েত হয়ে জয়দেব হাজরার বিচার দাবিতে বিক্ষোভ করে। সংবাদ পেয়ে ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণসহ জয়দেব হাজরাকে গ্রেপ্তার করে পুলিশ।

নাম প্রকাশে অনিচ্ছুক বৈলশিং হিন্দু পল্লির কয়েকজন বাসিন্দা জানান, জয়দেব হাজরা অত্যন্ত গোড়া প্রকৃতির ছেলে। মুসলমান সম্প্রদায়ের ধর্ম নিয়ে মাঝে মধ্যেই তিনি এ ধরণের কথাবার্তা বলেন। মহানবীর জন্ম নিয়ে তার অশালিন মন্তব্য করা উচিত হয়নি।

সংবাদ পেয়ে তাৎক্ষনিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার গাজীউর রহমান।

এ ব্যাপারে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, ঘটনায় জয়দেব হাজরাকে ৫৪ ধারায় গ্রেপ্তার করে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Print Friendly and PDF