চট্টগ্রাম, বুধবার, ১৭ আগস্ট ২০২২ , ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

এ দেশের মানুষ আমার বড় শক্তি: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২৭ জুন, ২০২২ ১১:৩৯ : পূর্বাহ্ণ

এ দেশের মানুষ আমার বড় শক্তি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, দেশের মানুষ পাশে থাকার জন্য উন্নয়ন সহযোগীরা ও বিশ্ব ব্যাংক অর্থায়ন বন্ধ করার পরও পদ্মা সেতু নির্মাণ করতে পেরেছ সরকার।

তিনি আরও বলেন, এ দেশের মানুষ হচ্ছে আমার সব থেকে বড় শক্তি। তাদের সাহস, সহযোগিতা ও পাশে থাকার জন্য নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করতে সক্ষম হয়েছি আমরা।

সোমবার (২৭ জুন) বন্যার্তদের সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিলে অনুদান প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেশের ৪১টি ব্যাংক, একটি বিশেষায়িত ব্যাংক ও ৩টি আর্থিক প্রতিষ্ঠান ৩০৪ কোটি ৪১ লাখ টাকা বানভাসিদের জন্য অনুদান দেয়।

শেখ হাসিনা এ সময় উন্নয় সহযোগী ও বিশ্ব ব্যাংকের পদ্মা সেতুতে অর্থ সহায়তা প্রদান বন্ধ করার পরে নিজস্ব অর্থায়নে সেতু করার ঘোষণার কথা উল্লেখ করে বলেন, সেই সময় আপনারা (ব্যবসায়ী) অনেকেই আমার পাশে দাঁড়িয়েছেন। অনেকে আমাকে সহযোগিতার ঘোষণা দিয়ছিলেন। পাশাপাশি দেশবাসী দাঁড়িয়েছিল আমাদের পাশে।

তিনি আরও বলেন, পদ্মা সেতু হওয়ার কারণে দেশের দক্ষিণাঞ্চলের শিল্পায়নের সুযোগ সৃষ্টি হয়েছে। এতে আর্থিক উন্নয়ন হবে মানুষের। উৎপাদিত পণ্য বাজারজাতের সুযোগ সৃষ্টি হয়েছে। আমি মনে করি, এই সেতু হওয়ায় দেশের ২১ জেলার মানুষের ভাগ্যের পরিবর্তন হয়ে যাবে।

Print Friendly and PDF