চট্টগ্রাম, বুধবার, ১৭ আগস্ট ২০২২ , ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

আগামীকাল যে একাদশ নিয়ে মাঠে নামতে পারে আর্জেন্টিনা

প্রকাশ: ৪ জুন, ২০২২ ৯:৫৩ : পূর্বাহ্ণ

চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়নের লড়াইয়ে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে ফিনালিসিমার শিরোপা ঘরে তোলার পর এবার আর্জেন্টিনার প্রতিপক্ষ ফিফা র‌্যাঙ্কিংয়ের ১১০ নম্বরে থাকা এস্তোনিয়া। এটি ফিফা স্বীকৃত আন্তর্জাতিক প্রীতি ম্যাচের একটি।

আগামীকাল (রোববার) বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টায় স্পেনের প্যাম্পলোনার এস্তাদিও স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ফিনালিসিমা ম্যাচের পর থেকে পায়ের ব্যথায় ভুগছেন আর্জেন্টিনার এক নম্বর গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। পাশাপাশি ইনজুরির কারণে এ ম্যাচে খেলতে পারবেন না মিডফিল্ডার লেয়ান্দ্র পারেদেস ও ফরোয়ার্ড অ্যাঞ্জেল কোররেয়া। এ তিনজন ইনজুরির কারণে বাদ পড়লেও দলে আরও পরিবর্তনের আভাস দিয়েছেন কোচ লিওনেল স্কালোনি।

ধারণা করা হচ্ছে এই ম্যাচে ইতালির বিপক্ষে খেলা দলের খেলোয়াড়দের শুরুর একাদশে রাখবেন না স্কালোনি। এর মূল কারণ স্কোয়াডে সুযোগ পাওয়া ফুটবলারদের শক্তি পরখ করা। এমন পরীক্ষা নিরীক্ষার ম্যাচে আর্জেন্টিনা দলে অভিষেক হতে পারে মার্কোস সেনসিনির। যাকে পেতে ইতালি ও আর্জেন্টিনার টানাটানি চলছিল। যদিও সেনসিনি আর্জেন্টিনাকে বেছে নেন।

দলে পরিবর্তন হলেও অধিনায়ক লিওনেল মেসি ম্যাচের শুরু থেকেই খেলবেন। তার সঙ্গে ফরোয়ার্ড হিসেবে দেখা যেতে পারে হুলিয়ান আলভারেজ ও নিকোলাস গঞ্জালেসের মতো উঠতি তারকাদের।

আর্জেন্টিনা কোপা আমেরিকা জয়ের পর থেকে এখন পর্যন্ত কোনও ম্যাচ হারেনি। তারা অপরাজিত আছে ৩২ ম্যাচ। এস্তোনিয়ার বিপক্ষে জয় পেলে ফিফা র‌্যাঙ্কিংয়ে তিনে ওঠে আসার সুযোগ পাবে আলবিসেলেস্তেরা। সেই সঙ্গে অপরাজিত থাকার রেকর্ড আরও সমৃদ্ধ করতে পারবে।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ
ফ্রাংকো আরমানি/জেরোনিমো রুল্লি, গনজালো মন্টিয়েল, জার্মান পেজ্জেল্লা, লিসান্দ্রো মার্টিনেজ/মার্কোস সেন্সি, মার্কোস আকুনা, এজেকুয়েল পালাসিওস, গুইদো রদ্রিগেজ/অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, আলেজান্দ্রো গোমেজ/অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, লিওনেল মেসি, হোয়াকিন কোররেয়া/হুলিয়ান আলভারেজ ও নিকোলাস গঞ্জালেজ।

Print Friendly and PDF