চট্টগ্রাম, বুধবার, ২৯ জুন ২০২২ , ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

মেঘনায় ডুবে যাওয়া জাহাজে থাকা সব গম পানিতে নষ্ট

প্রকাশ: ২০ মে, ২০২২ ১০:০৯ : পূর্বাহ্ণ

মেঘনার মোহনায় ডুবে যাওয়া লাইটার জাহাজ ‘এমভি তামিম’-এ থাকা সব গম পানিতে নষ্ট হয়ে গেছে বলে দাবি করেছেন জাহাজটির স্থানীয় প্রতিনিধি ও আমদানিকারকের প্রতিনিধি।

বৃহস্পতিবার (১৯ মে) সন্ধ্যায় জাহাজে গম আমদানিকারকের প্রতিনিধি সমতা শিপিং অ্যান্ড লজিস্টিকসের এক্সিকিউটিভ ডিরেক্টর জামাল হোসেন বলেন, লক্ষ্মীপুরের রামগতির তিল্লার চর এলাকায় বঙ্গোপসাগরের মেঘনা নদীর মোহনায় যেখানে জাহাজটি ডুবেছিল, বর্তমানে সেখানেই আছে। তবে জাহাজের ব্রিজের অংশ ছাড়া জাহাজটি পুরোটাই ডুবে গেছে।

তিনি আরও বলেন, জাহাজটিতে নাবিল অটোফ্লাওয়ার মিলের প্রায় ১ হাজার ৬০০ টন গম ছিল। যা বাজার মূল্য প্রায় ৬ কোটি ৬৪ লাখ টাকা। এগুলো সব নষ্ট হয়ে গেছে। এখন জাহাজটি উদ্ধার করার জন্য চেষ্টা অব্যাহত রয়েছে।

ওয়াটার ট্রান্সপোর্ট সেলের যুগ্ম সচিব (অপারেশন) আতাউল কবির রঞ্জু বলেন, এখন জাহাজটিকে কোথাও নেয়া সম্ভব নয়। যেহেতু জাহাজটিতে খাদ্যপণ্য আছে, এগুলো এসে বিভিন্ন সংস্থা দেখবে। তারপর আমরা জাহাজটি উদ্ধারে ব্যবস্থা নেবো। জাহাজটি সহজে এখান থেকে সরানো যাবে না।

উল্লেখ্য, গত মঙ্গলবার চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে অবস্থানরত এমভি প্রোফেল গ্রিজ থেকে প্রায় ১ হাজার ৬০০ টন গম বোঝাই করে ঢাকার কাঁচপুরের উদ্দেশে যাত্রা শুরু করেছিল লাইটার জাহাজ এমভি তামিম। কিন্তু জাহাজটি বুধবার লক্ষ্মীপুরের রামগতির তিল্লার চর এলাকায় পৌঁছালে অজ্ঞাত কিছুর সঙ্গে ধাক্কা লেগে তলাফেটে যায়। এ সময় হেজে পানি ঢুকে যায়। পরে মাঝের ও সামনের হেজেও পানি ঢুকে জাহাজটি ডুবে যায়।

Print Friendly and PDF