চট্টগ্রাম, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ , ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

আল্লাহু আকবার বলে ইমামের হাতে গাড়ির চাবি তুলে দিলেন মুসল্লিরা

প্রকাশ: ৮ মে, ২০২২ ৮:৪৮ : পূর্বাহ্ণ

পবিত্র রমজান মাসজুড়ে মেহনত করায় মসজিদের ইমামকে বিলাসবহুল গাড়ি উপহার দিল স্পেনের মুসলিমরা। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মরক্কান বংশোদ্ভূত ওই ইমামের কাছে গাড়ির চাবিটি হস্তান্তর করেন তারা।

ইমামকে মুসুল্লিদের গাড়ি উপহারের এই বিরল ঘটনা নিয়ে বুধবার আলজাজিরা বিশেষ একটি প্রতিবেদন প্রকাশ করে। তাতে জানানো হয়, ইমামকে গাড়ি উপহার দেয়ার মুহূর্তের ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাইরাল।

স্পেনের লেইদা শহরের মুসলিমরা ইমামকে এই সম্মান দিয়েছে। তারা তাকে যে গাড়িটি দিয়েছে, তার মডেল হলো- অডি এ-৬।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, ফুল ছিটিয়ে অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে গাড়ির চাবিটি ইমামের হাতে তুলে দেয়া হচ্ছে। এ সময় মুসুল্লিরা ‘আল্লাহু আকবার’ ধ্বনিতে পরিবেশ মুখরিত করে তোলেন।

মরক্কোর একটি সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ওই ইমামের নাম শায়খ ওসামা। তিনি স্পেনের ওই মসজিদে গত সাত বছর যাবত ইমামতি করছেন।

মরক্কোর উত্তর-পশ্চিম ল্যারাচি শহরের উপকণ্ঠ তার জন্মস্থান। তিনি ইসলামিক স্টাডিজ বিভাগে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন।

আলেম ও কুরআনের বাহককে যথার্থ সম্মান প্রদান করতেই ইমামকে এই বিলাসবহুল গাড়িটি উপহার হিসেবে দেয়া হয়েছে বলে জানালেন ওই মসজিদের কয়েকজন মুসুল্লি।

শায়খ ওসামা গাড়িটি উপহার পেয়ে বেশ আপ্লুত। তিনি বলেন, ‘আজ আমি অনেক আনন্দিত। হঠাৎ মসজিদের কয়েকজন মুসুল্লি বিলাসবহুল গাড়িটি নিয়ে হাজির। আল্লাহর শুকরিয়া আদায় ও অনুগ্রহ প্রার্থনা করছি।’

Print Friendly and PDF