চট্টগ্রাম, শনিবার, ২৮ মে ২০২২ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পবিত্র কোরআনটিও বের করতে দিলো না প্রশাসন, ভেঙে ফেললো মাদরাসাটি (ভিডিও)

প্রকাশ: ৭ মে, ২০২২ ৫:২১ : পূর্বাহ্ণ

মাদরাসা ভবনের কিছু অংশ ছিল সরকারি জমিতে। সেই দাবিতে মাদরাসাটি ভেঙে দিলো পৌর কর্তৃপক্ষ। অভিযোগ উঠেছে, ভাঙার আগে কাকুতি-মিনতি করা হলেও বের করতে দেয়া হয়নি পবিত্র কোরআনসহ শিক্ষার্থীদের পড়ার বইগুলো।

দক্ষিণ এশিয়ার মুসলিমদের মুখপাত্র পত্রিকা সিয়াসত ডেইলি শুক্রবার এ খবর দিয়েছে। প্রতিবেদন অনুযায়ী, ঘটনা ভারতের উত্তর প্রদেশ রাজ্যের। ওই মাদরাসার নাম ইসলামিয়া মাদরাসা। রাজ্যের ঘাটামপুর নামক এলাকায় মাদরাসাটির অবস্থান।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ঈদের পরদিনই (বুধবার) মাদরাসাটি ভেঙে দেয় হিন্দুত্ববাদী প্রশাসন। কর্তৃপক্ষের দাবি, মাদরাসাটির জন্য ১৮ হাজার ৯০০ স্কয়ার ফিট জমি বরাদ্দ ছিল। কিন্তু মাদরাসা ভবনটি ১ লাখ ৮ হাজার ফিট এলাকাজুড়ে গড়ে তোলা হয়েছিল। এসব জমি ছিল সরকারি।

এদিকে মাদরাসাটি ভেঙে ফেলার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ-মাধ্যমে। সেই ভিডিওর ক্যাপশনে দাবি করা হয়েছে, মাদরাসাটি ভেঙে ফেলার আগে সেটির ভিতর থেকে পবিত্র কোরআনসহ অন্যান্য বই বের করে আনারও সুযোগ দেয়া হয়নি।

ভিডিওতে ভেঙে ফেলা মাদরাসার ধ্বংসাবশেষ থেকে বই-পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র বের করে আনতে দেখা গেছে শিক্ষার্থীদের। ভিডিওতে পুলিশ সদস্যদের উপস্থিতিও দেখা গেছে।

Print Friendly and PDF