চট্টগ্রাম, শনিবার, ২১ মে ২০২২ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মসজিদের বাইরের রাস্তায় নামাজ পড়ায় ১৫০ জনের বিরুদ্ধে এফআইআর

প্রকাশ: ২৬ এপ্রিল, ২০২২ ৫:১৮ : পূর্বাহ্ণ

মসজিদের বাইরের রাস্তায় বিনা অনুমতিতে নামাজ পড়ায় দেড় শতাধিক মুসল্লির বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে আগ্রার পুলিশ। খবর টাইমস অব ইন্ডিয়ার।

রমজান মাসের শুরুতে ২ থেকে ৯ এপ্রিল (রাত ৮ থেকে ১০টা) এক সপ্তাহের জন্য রমজানের সময় তারাবিহ নামাজের জন্য স্থানীয় প্রশাসনের কাছ থেকে অনুমতি নিয়েছিল মুসল্লিরা। কিন্তু সেই সময়সীমা লঙ্ঘন করায় এবং যানবাহন চলাচলে বিঘ্ন ঘটায় এবং নবরাত্রির সময় স্থানীয়দের জন্য অসুবিধার কারণ হওয়ায় তা প্রত্যাহার করা হয়।

এ ঘটনায় আইপিসি ধারা ১৫৩ এ (ধর্ম, জাতি, জন্মস্থান, বাসস্থান, ভাষা ইত্যাদির ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা এবং সম্প্রীতি নষ্টে ক্ষতিকর কাজ করা) এবং ১৪৪ ধারার নিষেধাজ্ঞামূলক আদেশ লঙ্ঘন করে এবং জন সম্পত্তির ক্ষতি প্রতিরোধ আইন, ১৯৮৪ এর ধারা ৩, ৫ এর অধীনে তিনজনকে চিহ্নিত করে এবং ১৫০ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, যেহেতু অনুমতির শর্ত লঙ্ঘন করা হয়েছে তাই ৪ এপ্রিল প্রশাসন এটি প্রত্যাহার করে কিন্তু তারপরও তারা নামাজ আদায় করেছিলেন, যা রাস্তায় যানবাহন চলাচলে বিঘ্ন এবং ধর্মের ভিত্তিতে ঘৃণার প্রচার ছিল। এসএসপি সুধীর কুমার সিং বলেছেন যে বিষয়টি তদন্ত করা হচ্ছে এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

Print Friendly and PDF