চট্টগ্রাম, শনিবার, ২১ মে ২০২২ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মোদির বাড়ির সামনে নামাজ পড়ার অনুমতি চাইলেন মুসলিম নেত্রী

প্রকাশ: ২৫ এপ্রিল, ২০২২ ১০:০৪ : পূর্বাহ্ণ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনের সামনে হনুমান চল্লিশা ও নামাজ পড়ার অনুমতি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাঠে চিঠি লিখেছেন ভারতের একজন মুসলিম নেত্রী। শরদ পাওয়ারের দল এনসিপি’র নেত্রী। তার নাম ফাহমিদা হাসান খান। খবর হিন্দুস্তান টাইমসের।

মোদির বাড়ির সামনে একাধিক ধর্মীয় আচার পালনের আবদার জানিয়েছেন ফাহমিদা। তিনি জানিয়েছেন, লোক কল্যাণ মার্গের প্রধানমন্ত্রীর বাসভবনের বাইরে বসে নামাজ পড়া, হনুমান চল্লিশা, দুর্গা চল্লিশা, নামোকর মন্ত্র পাঠ করতে চান। এনসিপি নেত্রী আরও জানিয়েছেন, তিনি নিয়মিত হনুমান চল্লিশা পাঠ করেন, এমনকি বাড়িতে দুর্গা পুজোও করেন। যদিও এরপরই বিজেপি সরকার ও মোদির তীব্র সমালোচনা করেন ফামিদা।

ফাহমিদা বলেন, দেশে যেভাবে মূল্যবৃদ্ধি চলছে এবং বেকারত্ব বাড়ছে, তাতে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জাগানোর প্রয়োজন হয়ে উঠেছে। যদি রবি রানা এবং নবনীত রানা ‘মাতোশ্রী’র (উদ্ধব ঠাকরের বাসভবন) বাইরে হনুমান চল্লিসা পাঠ করতে পারেন, তবে আমাকেও দিল্লিতে প্রধানমন্ত্রী মোদির বাসভবনের বাইরে বসে নামাজ, হনুমান চল্লিশা এবং দুর্গা চল্লিশা পাঠের অনুমতি দেয়া হোক।

প্রসঙ্গত, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর বাড়ির বাইরে হনুমান চল্লিশা পাঠ করার হুঁশিয়ারি দেয়ার পরই শনিবার সকালে বিক্ষুব্ধ শিব সেনা সমর্থকরা সাংসদ-বিধায়ক দম্পতি নবনীত রানা ও রবি রানার বাড়ির সামনে বিক্ষোভ করে। তখন তাদের বাড়িতে ভাঙচুরও চালানো হয়। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন নবনীত। এছাড়া রানা দম্পতির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে এফআইআর দায়ের করে শিব সেনা সমর্থকরা। এরপরই নবনীত ও তার স্বামীকে এক ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার করে পুলিশ।

Print Friendly and PDF