চট্টগ্রাম, সোমবার, ২৩ মে ২০২২ , ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

টানা ক্ষমতায় থাকায় দেশে এতো উন্নয়ন: প্রধানমন্ত্রী

প্রকাশ: ২১ এপ্রিল, ২০২২ ৯:০৭ : পূর্বাহ্ণ

জনগণ বারবার নির্বাচিত করায় আওয়ামী লীগ দেশের উন্নয়ন করতে পারছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) নরসিংদীতে ঘোড়াশাল পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং চারটি প্রকল্পের উদ্বোধনে এ কথা বলেন তিনি। ভার্চ্যুয়ালি প্রকল্পটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

এসময় সরকার প্রধান বলেন, ১৫ আগস্টের পর অবৈধভাবে ক্ষমতাদখলকারীদের সময় দেশের কোনো অগ্রগতি হয়নি। তাদের মনমানসিকতাই ছিলো স্বাধীনতা বিরোধী। দীর্ঘ ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে জনগণের ভাগ্যোন্নয়নে কাজ শুরু করে।

শেখ হাসিনা বলেন, গ্রামভিত্তিক উন্নয়নই তার সরকারের লক্ষ্য। প্রতিটি প্রকল্পের কাজ পরিবেশ-প্রতিবেশ রক্ষার গুরুত্ব দিয়ে করা হয়। এসময় প্রধানমন্ত্রী আর্থ-সামাজিক বিভিন্ন খাতে দেশের অর্জনের কথা তুলে ধরেন।

উল্লেখ্য, নরসিংদীতে হতে যাচ্ছে অত্যাধুনিক, শক্তি সাশ্রয়ী ও পরিবেশবান্ধব ঘোড়াশাল পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রকল্প। যেখান থেকে বছরে পাওয়া যাবে ৯ লাখ ২৪ হাজার মেট্রিক টন ইউরিয়া সার। এতে আমদানি ব্যয় সাশ্রয় হবে ৭ হাজার ৬০০ কোটি টাকা।

প্রকল্পটিতে ব্যয় হবে ১০ হাজার ৪৬০ কোটি টাকা। অর্থ সহায়তা দিচ্ছে চীন ও জাপান সরকার। ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যে প্রকল্পটির কাজ শেষ হওয়ার কথা।

Print Friendly and PDF