চট্টগ্রাম, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ , ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে লম্বা পরিবারের রেকর্ড গড়লেন তারা

প্রকাশ: ২০ এপ্রিল, ২০২২ ৫:৪৭ : পূর্বাহ্ণ

বিশ্বের সবচেয়ে লম্বা পরিবার, গড় উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চিরও বেশি

আমেরিকার মিনেসোটারের একটি পরিবার বিশ্বের সবচেয়ে লম্বা পরিবার হিসেবে জায়গা করে নিয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে। স্কট ট্রাপ, তার স্ত্রী ক্রিসি ট্রাপ এবং তিন সন্তান নিয়ে গঠিত ট্রাপ পরিবারের গড় উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চিরও বেশি।

সম্প্রতি ডেইলি মেইল অনলাইন এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন থেকে জানা যায়, স্কট ট্রাপ ও তার স্ত্রীর উচ্চতা যথাক্রমে ৬ ফুট ৮ ইঞ্চি ও ৬ ফুট ৩ ইঞ্চি।

এছাড়া তাদের তিন সন্তানের মধ্যে ২৭ বছর বয়সী বড় সন্তান সাভানা ট্রাপ উচ্চতায় ৬ ফুট ৮ ইঞ্চি। দ্বিতীয় সন্তান ২৪ বছর বয়সী মলি স্টিড উচ্চতায় ৬ ফুট ৬ ইঞ্চি এবং ২২ বছর বয়সী অ্যাডাম ট্রাপ উচ্চতায় ৭ ফুট ৩ ইঞ্চি।

এসেনশিয়া হেলথের একজন অর্থোপেডিক ডাক্তার আনা সুদোহ দ্বারা পরিমাপের পর ২০২০ সালের ৬ ডিসেম্বর টেনিস কোর্টের অর্ধেক দৈর্ঘ্যের সমন্বিত উচ্চতা অতিক্রম করে উচ্চতর পরিবারের রেকর্ড ভেঙে নতুন রেকর্ড করে ট্রাপ পরিবার।

পরিবারের বড় সন্তান সাভানা জানিয়েছেন, আমাদের বন্ধু-বান্ধব এবং পরিবার আমাদের জন্য গর্বিত। তারা আমাদের নিয়ে গর্ব করতে পছন্দ করেন।

এদিকে উচ্চতায় বিশ্বসেরা হলেও বিষয়টি তাদের কাছে আশীর্বাদ না অভিশাপ তা নিয়ে নিশ্চিত নন পরিবারের কেউ। কারণ, তারা তাদের মাপের জামা-কাপড় পাওয়া নিয়ে বেশ সমস্যায় ভুগেন। আবার বাড়িতে প্রবেশের সময় বা যানবাহনে উঠার সময়ও সমস্যার মুখে পড়ে বলে জানান ছোট সন্তান অ্যাডাম। এছাড়া উচ্চতা অনুযায়ী হাড়ের ওজন ধরে রাখতে পেশিতে মারাত্মক চাপ পড়ে বলেও জানিয়েছেন পরিবারটির এই ছোট সন্তান।

Print Friendly and PDF