চট্টগ্রাম, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ , ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

হিন্দু যুবতীর সঙ্গে প্রেম করার অপরাধে মুসলিম যুবকের বাড়িতে আগুন

প্রকাশ: ১৬ এপ্রিল, ২০২২ ৭:০০ : পূর্বাহ্ণ

হিন্দু যুবতীর সঙ্গে প্রেম করার অপরাধে মুসলিম যুবকের বাড়িতে আগুন

ভারতের উত্তরপ্রদেশের আগ্রায় এক মুসলিম যুবকের বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে একটি উগ্রবাদী গ্রুপ। ২২ বছর বয়সী এক হিন্দু যুবতীর সঙ্গে ওই যুবকের প্রেম ছিল বলে জানা গেছে। দুইদিন আগে ওই যুবতী নিখোঁজ হয়। তখন থেকেই দেখা যায়নি ওই যুবককেও। এরপরই শুক্রবার (১৫ এপ্রিল) তার দু’টি বাড়িতে আগুন দেয় উগ্রবাদী গ্রুপটি।

পুলিশের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, আগ্রার রুনাকতা এলাকায় জিম আছে সাজিদ নামের ওই যুবকের। তার বাড়িতেই আগুন দেয় ‘ধরম জাগরণ সামানভে সঙ্ঘ’। সাজিদের পাশাপাশি দু’টি বাড়ি রয়েছে। দু’টি বাড়িতেই আগুন দেয় তারা।

গ্রুপটির অভিযোগ ওই যুবতীকে অপহরণ করেছেন সাজিদ। তাই তার গ্রেপ্তারের দাবি জানায় তারা। উগ্রবাদী গ্রুপটির চাপে স্থানীয় মার্কেটের দোকানও বন্ধ রাখতে হয় শুক্রবার। এদিকে সাজিদের বাড়িতে আগুন ধরিয়ে দেয়ার ঘটনায় কেউ আহত হয়নি।

ঘটনার পর অবহেলার জন্য পুলিশ পোস্টের ইনচার্জকে বরখাস্ত করা হয়েছে এবং সিকান্দ্রা স্টেশন হাউস অফিসারের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। আগ্রার সিনিয়র পুলিশ সুপার সুধীর কুমার সিং সাংবাদিকদের বলেছেন, যদি দোষী প্রমাণিত হয় তবে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

ওই যুবতী সোমবার নিখোঁজ হন। দুইদিন পর তাকে খুঁজে পায় পুলিশ। তবে সাজিদ কোথায় আছে, তা জানে না কেউ। ওই যুবতীর পরিবার নিখোঁজ রিপোর্ট দায়ের করার পরই পুলিশ এই জুটিকে খুঁজতে অভিযান শুরু করে। এদিকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, ওই যুবতী বলছে, আমি প্রাপ্তবয়স্ক এবং আমি স্বেচ্ছায় সাজিদের সঙ্গে পালিয়েছি।

Print Friendly and PDF