চট্টগ্রাম, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২ , ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

হাসপাতালের পলেস্তরা ধসে রোগী আহত, ভবন পরিত্যক্ত

প্রকাশ: ১৪ এপ্রিল, ২০২২ ৬:২২ : পূর্বাহ্ণ

বরগুনার বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ছাদের পলেস্তরা ধসে আবদুস ছালাম (৫৬) নামের এক রোগী আহত হয়েছেন। বুধবার (১৩ এপ্রিল) রাতে হাসপাতালের ২য় তলার পুরুষ ওয়ার্ডে ঘটনাটি ঘটে। এ ঘটনায় চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ অবস্থায় হাসপতাল কর্তৃপক্ষ ভবনটি পরিত্যক্ত ঘোষণা করে।

জানা যায়, বুধবার (১৩ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের ২য় তলার পুরুষ ওয়ার্ডের ছাদের পলেস্তারা ধ্বসে পরে। এ সময় পলেস্তরার কিছু অংশ আবদুস সালাম (৬৫) নামে এক রোগীর শরীরে পরে। এতে মাথায় জখম হয়ে আহত হন তিনি। এতে এখানে ভর্তি রোগী ও স্বজনরা আতঙ্কিত হয়ে যায়। হাসপাতাল কর্তৃপক্ষ আহত বৃদ্ধকে চিকিৎসার জন্য অন্য আরেক ভবনে সরিয়ে নেয়। পরে ভবনটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

ওই বরাবর নিচে কোনো বেড না থাকায় বড় কোনো দুর্ঘটনা ঘটেনি।

বেতাগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ( আবাসিক) রবীন্দ্রনাথ সরকার বলেন, ওই ছাদের নিচে সরাসরি কোন বেড না থাকায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি। শ্বাসকষ্টজনিত রোগ নিয়ে ভর্তি হওয়া এক বৃদ্ধ আহত হন। আমরা তাকে নিরাপদে সড়িয়ে নিয়ে চিকিৎসা দিচ্ছি। ভবনটি অনেক পুরনো ছিলো।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহৃদ সালেহিন বলেন, ঘটনার খবর শুনে আমি হাসপাতাল পরিদর্শন করেছি।সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ভবনটি পরিত্যক্ত ঘোষণা করেছি। রোগীদের আপাতত অন্য একটি ভবনে সরিয়ে নেয়া হচ্ছে।

Print Friendly and PDF