চট্টগ্রাম, শনিবার, ২১ মে ২০২২ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পরকীয়ার প্রতিবাদ করায় যুবক হত্যা: নারীসহ ৪ জনের মৃত্যুদণ্ড

প্রকাশ: ১০ এপ্রিল, ২০২২ ৮:২৬ : পূর্বাহ্ণ

পরকীয়ার প্রতিবাদ করায় যুবক হত্যা: নারীসহ ৪ জনের মৃত্যুদণ্ড

রাজশাহীর তানোরে পরিকল্পিত ভাবে যুবক হত্যাকাণ্ডের অভিযোগ প্রমাণিত হওয়ায় অভিযুক্ত মোট ৪ আসামীর মৃত্যুদণ্ড প্রদান করেছেন রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালত।

রোববার (১০ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক অনুপ কুমার আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

রায়ে মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন, নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার মো: বাদল মণ্ডল, রাজশাহী জেলার তানোর উপজেলার শ্রী বিমল সিং, তার স্ত্রী শ্রমতি অঞ্জলী রানী এবং শ্রী সুবোধ সিং।

মৃত্যুদণ্ড প্রাপ্ত প্রত্যেক আসামীকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০২১ সালের ২৮ এপ্রিল তানোর থানার এনায়েতপুর এলাকার নিজ বাড়ি থেকে নিখোঁজ হন রাজশাহী নগরীর নবরূপ মিষ্টান্ন ভাণ্ডারের পরিবেশনকারী কর্মী প্রকাশ সিং (২০)। খোঁজাখুঁজি করে তার সন্ধান না মেলায় পরদিন ২৯ এপ্রিল ভোরবেলায় উপজেলার কলমা ইউনিয়নের সিংড়া পুকুর ব্রিজের পাশের রাস্তায় তার মরদেহ মেলে। এসময় নিহতের মাথায়, পিঠে ও বাম হাতে মারাত্মক জখমের চিহ্ন ছিলো।

মামলার বিবরণে বাঁদি প্রকাশ সিং এর বাবা নির্মল সিং বলেছেন, তার বড় ভাই বিমল সিং-এর স্ত্রী অঞ্জলী রাণীর সাথে বাদল মণ্ডলের দীর্ঘ দিন ধরে পরকীয়ার মতো অবৈধ সম্পর্ক চলে আসছিলো। প্রকাশ সিং ও তার বাবা নির্মল সিং এর প্রতিবাদ করায় এবং অনৈতিক সম্পর্ক দেখে ফেলায় আসামীরা পরিকল্পনা করে  প্রকাশ সিং কে হত্যা করেছে।

এ মামলার রায়ে বিচারক তার পর্যবেক্ষণে বলেছেন, এ ঘটনায় পারিবারিক সম্পর্ক, রক্তের সম্পর্ক এবং সামাজিক সম্পর্ক প্রচণ্ড ভাবে হোঁচট খেয়েছে। স্থানীয় ও বৃহত্তর সমাজে এ ঘটনার নেতিবাচক প্রভাব পড়েছে। ফলে এ ধরনের কাজের জন্য আসামীদের সর্বোচ্চ শাস্তি হওয়া বাঞ্ছনীয়।

Print Friendly and PDF