চট্টগ্রাম, শনিবার, ২১ মে ২০২২ , ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ইউটিউব দেখে গর্ভপাতের চেষ্টা কলেজছাত্রীর, অতঃপর

প্রকাশ: ৯ এপ্রিল, ২০২২ ৬:৫৯ : পূর্বাহ্ণ

ইউটিউব দেখে গর্ভপাতের চেষ্টা কলেজছাত্রীর, অতঃপর

বয়ফ্রেন্ডের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ায় শারীরিক সম্পর্কে। আর তাতেই অন্তঃসত্ত্বা হয়ে পড়েন ১৭ বছরের এক কলেজছাত্রী। কিন্তু পরিবারের কাউকে বলতে পারছিলেন সে কথা।

এমতাবস্থায় তার আস্থার জায়গা হয়ে ওঠে ইউটিউব। আর ইউটিউব দেখে গর্ভপাতের চেষ্টাও করেন তিনি। তাতেই ঘটে বিপত্তি। শেষপর্যন্ত হাসপাতালে ভর্তি হতে হয়েছে একাদশ শ্রেণীর ওই ছাত্রী।

জানা গেছে, গত ৩০ মার্চ এ ঘটনা ঘটেছে। এর আগে গত ২৫ মার্চ থেকে গর্ভপাতের জন্য বিশেষ এক ধরনের পানীয় পান করা শুরু করেন ওই কিশোরী। প্রতিদিন দুইবার করে কাড়া (কালো মরিচ ব্যবহার করে তৈরি পানীয়) পান করতেন তিনি।

গর্ভপাতের এই বিশেষ কৌশল ইউটিউব থেকে জেনেছিলেন ওই তরুণী। গত ৩০ মার্চ প্রচণ্ড পেট ব্যথা শুরু হয় কিশোরীর। এতে বাড়িতে গর্ভপাত হয় তার। প্রথমে তাকে গ্রাম্য একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় সেখান থেকে শহরের একটি হাসপাতালে স্থানান্তর করা হয়।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ভারতের মহারাষ্ট্রের নারখেদে এ ঘটনা ঘটেছে। ওই কিশোরীর গর্ভপাতের ঘটনা সামনে আসার পর তার প্রেমিককে গ্রেপ্তার করা হয়েছে।

তবে নিজে নিজে গর্ভপাত করাতে গিয়ে ভালোই সমস্যায় পড়েছেন ওই কিশোরী। তার শারীরিক অবস্থা এখন ভালো নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

পুলিশ জানিয়েছে, তাদের ওই কিশোরী জানায়, প্রেমিকের সঙ্গে তিন বছর ধরে শারীরিক সম্পর্ক ছিল তার। কীভাবে পাঁচ মাস বয়সী ভ্রূণ গর্ভপাত করা যায়, তা ইউটিউব দেখে শিখেছেন তিনি। পুরো ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

Print Friendly and PDF