চট্টগ্রাম, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ , ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

উড়তে থাকা রিয়াল মাদ্রিদ পেল বড় দুঃসংবাদ

প্রকাশ: ১৭ মার্চ, ২০২২ ৫:০৫ : পূর্বাহ্ণ

চ্যাম্পিয়ন্স লিগ কিংবা লা লিগা সবখানেই উড়ছে রিয়াল মাদ্রিদ। কার্লো আনচেলত্তির দলের এমন পারফরম্যান্সের নেপথ্য কারিগর ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। তার দারুণ হ্যাটট্রিকে ইসিএলের সুপার সিক্সটিনের দ্বিতীয় লেগে পিএসজিকে হারায় রিয়াল মাদ্রিদ। এরপর মায়োর্কার বিপক্ষেও করলেন দুই গোল, করালেন একটি। ফলে লস ব্লাঙ্কোসরা জয় পেল ৩-০ গোলে।

তবে এমন উড়তে থাকার মধ্যেও হঠাৎ যেন বিষাদের কালো ছায়া। আগামী রোববার (২০ মার্চ) চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। তার আগেই লস ব্লাঙ্কোসদের টিমে দুঃসংবাদ। চোটের কারণে হাইভোল্টেজ ম্যাচটিতে দলের প্রাণভোমরা করিম বেনজেমার খেলা নিয়ে রয়েছে শঙ্কা।

জানা গেছে, আগামীকাল শুক্রবার (১৮ মার্চ) মেডিকেল পরীক্ষা করা হবে বেনজেমার। এরপরই জানা যাবে, বার্সেলোনার বিপক্ষে ম্যাচে বেনজেমাকে রিয়াল মাদ্রিদ পাবে কি না। তবে এরই মধ্যে বেনজেমার বিকল্প হিসেবে এডেন হ্যাজার্ড, গ্যারেথ বেল ও মারিয়ানো ডিয়াজদের রাখা হয়েছে। তবে এদের কেউই আপাতত কোচের আস্থায় নেই। বেনজেমার জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করতে চায় কার্লো আনচেলত্তি।

এদিকে করিম বেনজেমাকে নিয়ে শঙ্কার মধ্যেই জানা গেল বার্সেলোনার বিপক্ষে পাওয়া যাবে না লেফট ব্যাক মেন্ডিকেও। তবে তার বিকল্প নিয়ে অতটা চিন্তা নেই রিয়ালের।  নাচো ফের্নান্দেজ বা ডেভিড আলাবা যে কোনো একজনকে খেলানো হতে পারে তার জায়গায়।

এদিকে রদ্রিগো গোয়েজকে নিয়ে শঙ্কা থাকলেও মেডিকেল রিপোর্ট আশা দেখাচ্ছে। ধারণা করা হচ্ছিল, হাড়ে হয়তো চিড় ধরেছে তার। কিন্তু তেমন কিছু হয়নি। এল ক্লাসিকোতে ম্যাচের শুরু থেকেই পাওয়া যাবে তাকে।

গত কয়েক বছর ধরেই রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের বড় ভরসার নাম করিম বেনজেমা। লা লিগায় টানা চার ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচ ম্যাচে গোল পেলেন বেনজেমা। এই পাঁচ ম্যাচে আট গোল করলেন তিনি। লা লিগায় সর্বোচ্চ ২২ গোল নিয়ে শীর্ষে ৩৪ বছর বয়সী তারকা। আর তাই সবার ইনজুরি ছাপিয়ে তার খেলা না খেলাই হয়ে উঠতে পারে রিয়ালের সবচেয়ে বড় মাথাব্যথা।

Print Friendly and PDF